আগুন চাই না
- হরিশঙ্কর রায় ২৮-০৪-২০২৪

আগুন চাই না~
-হরিশঙ্কর রায়

এই অবেলায় আমি মরে যেতে চাই
কেউ একজন প্রশ্ন করবে কেন ?
কেননা এখন ফাগুন জুড়ে আগুনের খেলা ।

আমি মরে যেতে চাই...
আমার যে সৃষ্টি ও প্রলয়ে ভালোবাসা চাই
যে আগুন স্পর্শ করে
জন্ম মৃত্যুর রির্টান ডকুমেন্ট,
যে আগুন সুখের বদলে আনে দীর্ঘ আহাজারি,
যে আগুন আবাল-বৃদ্ধ-বনিতার কোল ফাঁকা করে এনে দেয় অপার্থিব পোড়াছাই !

এইসব ফাগুন দেখতে চাই না আর
পালিয়ে কিংবা হেরে যাওয়া নয়,
যারা পুড়ে পুড়ে মুক্তির মিছিলে এক হয়,
শ্লোগান অথবা প্লেকার্ড হাতে নয়-
যন্ত্রণা শেষে মুক্তির পরাজয় মেনে নেয় ।
তবে এ আমার পরাজয় নয়
মরে গিয়ে বেঁচে উঠবার দৃঢ় প্রত্যায় ।
এই অবেলায় আমি মরে যেতে চাই,
দেখুক সন্ত্রাসবাদ-
এই আগুন কি দিতে পারে ?
এই ফাগুন কি দিতে পারে ?
তবুও মরে গিয়ে প্রতিবাদ করে যাই
আগুন চাই না, শান্তি চাই, শান্তি চাই...

২৩ ফেব্রুয়ারি, ১৫ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SakibJamal
১৫-০৪-২০১৮ ১৬:২৫ মিঃ

দারুন

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:২১ মিঃ

nice @@@@